1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে রোহিঙ্গা দুই নারী ও এক যুবককে আটক

  • আপডেট টাইম : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ২৯৫ বার পঠিত

স্টাফ রিপোটার: মৌলভীবাজার সদর উপজেলার স্যামেরকোণা (কাচারি বাজার) এলাকা থেকে দুই জন রোহিঙ্গা নারী ও এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।
আজ শনিবার মৌলভীবাজার সদর উপজেলার ৭নং চাঁদনিঘাাট ইউনিয়নের স্যামেরকোণা (কাচারি বাজার) বাজারে দুইজন নারী ও একজন যুবক সন্দেহজনক ভাবে ঘুরাঘুরি করছিলো এবং তাদের কথাবার্তায় কিছুটা ভিনদেশী লাগছিলো তখন স্থানীয় সাধারণজনগণ ৭ নং চাঁদনি ঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আক্তার উদ্দিনকে খবর দেন খবর পেয়ে সাথে সাথে চেয়ারম্যান সেখানে উপস্থিত হন।
চেয়ারম্যান আক্তার উদ্দিন তাদেরকে জিজ্ঞেস করেন তারা কোথা থেকে এসেছেন তখন তারা বলেন কক্সবাজারের উখিয়া থেকে এসেন, তাদের কথাবার্তা ভাষাগত তারতম্যের কারণে পুরোপুরি বুঝা যাচ্ছিলোনা, তাদেরকে জিজ্ঞেস করেন তারা কোন দেশের নাগরিক? প্রতমে তারা শিকার করতে গড়িমসি করলে কথার মাধ্যমে বিভিন্ন কৌসল করে তাদের সাথে আলপ করার একপর্যায়ে তারা শিকার করেন তারা বার্মার নাগরিক। এখন তারা এখানে কি করছেন এবং কোথায় যাবেন? চেয়ারম্যানের এমন প্রশ্নে রোহিঙ্গারা বলেন তারা কুলাউড়া উপজেলার রবির বাজার যাচ্ছিলেন সেখানে মসজিদের পাশে তাদের লোক রয়েছে তাদের সাথে দেখা করবেন এবং তারা তাদেরকে পার্শ্ববর্তী দেশ ভারতে পাঠাবেন। তাদের মুখে একথা শুনার পর মোঃ আক্তার চেয়ারম্যান তাদেরকে বাজার থেকে তার নিজ বাড়িতে নিয়ে আসেন এবং মৌলভীবাজার মডেল থানায় খবর দেন, খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানা কতৃপক্ষ দুই মহিলা সহ এক যুবককে আটক করে থানায় নিয়ে আসেন।
আটকৃত হলেন ৩ রোহিঙ্গা হলো, ১) হাসিম (১৮),পিতা মৃতঃ নূর আলম, ঠিকানাঃ- সবুল্লাকাটা ক্যাম্প, ব্লক-বি-৫, ক্যাম্প নং-১৬, থানা উখিয়া, জেলা কক্সবাজার। ২) সাজিদা (১৭), পিতাঃ সিরাজুল ইসলাম, ঠিকানাঃ উঞ্চিয়া ক্যাম্প, ব্লক-এ-৫, ক্যাম্প নং-২২, থানাঃ উখিয়া, জেলা কক্সবাজার। ৩) মুজিবুর রহমান (১৭), পিতাঃ আবুল হাসিম, ঠিকানাঃ বালুখালি ক্যাম্প, ব্লক-এ-২, ক্যাম্প নং-০৯, থানাঃ উখিয়া, জেলাঃ কক্সবাজার।
এবিষয়ে মুঠোফোনে কথা হয় ৭নং চাঁদনি ঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আক্তার উদ্দিনের সাথে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন ঘটনাটি সত্য আমি রোহিঙ্গাদের আটক করে আমার বাড়িতে নিয়ে আসি এবং পুলিশকে খবর দিয়ে তাদের হাতে সোপর্দ করি।
৩ রোহিঙ্গা আটকে বিষয়টি নিশ্চিত করেন মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মশিউর রহমান বলেন রোহিঙ্গারা চাতলা বর্ডার দিয়ে ভারতে প্রবেশের জন্য গতকাল ১২ মে ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে আসে এবং ১৩ মে চাতলা যাওয়া পথে শ্যামেরকোণা বাজারে স্থানীয়রা আটক করে থানায় খবর আসার সাথে সাথে দায়িত্বরত এসআই মোঃ সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে রোহিঙ্গাদের আটক করে মৌলভীবাজার মডেল থানায় নিয়ে আসেন। আটকৃত রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানোর পক্রিয়া চলছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..